১৫ হাজার টাকা ইনবেষ্ট করে প্রতি মাসে লাভ করুন ২২ হাজার টাকা ।। Tea wholesale business

১৫ হাজার টাকা ইনবেষ্ট করে প্রতি মাসে লাভ করুন ২২ হাজার টাকা ।। Tea wholesale business


Posted on: 2020-03-17 14:43:20 | Posted by: eibbuy.com
১৫ হাজার টাকা ইনবেষ্ট করে প্রতি মাসে লাভ করুন ২২ হাজার টাকা ।। Tea  wholesale business

চা একটি তৃপ্তিদায়ক পানীয়। বিশ্বের প্রায়  প্রতিটি দেশে চা এর প্রচলন রয়েছে। আমাদের দেশে অসংখ্য চায়ের দোকান রয়েছে। আর এ সব দোকানে প্রয়োজন হচ্ছে চা পাতা। বর্তমানে ছোট বড় মিলিয়ে অসংখ্য চা পাতা বিপনন কারী প্রতিষ্ঠান রয়েছে। চা পাতার চাহিদা বেশী হওয়ায় বিক্রির ঝামেলা কম। এ ব্যবসাটি শুরু করতে আপনার তেম বেশী পুজির প্রয়োজন হবে না। তো আপনি চাইলে গ্রমে বসে এ ব্যবসাটি শুরু করে ১৮ থেকে ২০ হাজার টাকা আয় করতে  পারবেন।


কিভাবে শুরু করবেন??


প্রথম অবস্থায় আপনার গ্রামে দিয়ে এ ব্যবসাটি শুরু করতে পারেন। আপনার আশে পাশের এ রকম ২০ টি চায়ের দোকান, এবং ৫০ টি মুদির দোকান ঠিক করবেন। যারা আপনার কাছ থেকে ১ কেজি বা আধা কেজি চা পাতা নিবে। প্রথমে একটু কষ্ট হবে। তবে আপনার প্রচার এর উপর কাস্টমার বাড়বে। মার্কেট প্লেস ভালোবাবে সৃষ্টি হলেই এ ব্যবসাটি শুরু করবেন।


কিভাবে বিক্রি করবেনঃ


বাজারে আনেক নামী দামী কম্পানির চা পাতা রয়েছে, তাই তাদের সাথে প্রতিযোগিতা দিতে হলে আপনাকে মানসম্মত চা পাতা ক্রয় করতে হবে এবং তাদের চেয়ে একটু কম দামে ছাড়তে হবে। বাজারে সাধারণত ১ কেজি বা আধা কেজি চা পাতার প্যকেট বেশি প্রচলিত। চেস্টা করবেন অন্যদের চেয়ে একটু ভিন্ন ভাবে তৈরি করতে। প্রথমিক আবস্থায় কিছু পুরুস্কার এর ব্যবস্থা রাখতে পারেন।  এতে আপনার বিক্রি বেশী হবে।


প্রয়োজনীয় র-মেটিরিয়ালঃ


* চা পাতা প্যকেট করার জন্য একটি সিলিং মেশিন লাগবে।


* চা পাতা মাপার জন্য লাগবে ডিজিটাল স্কেল বা দারিপাল্লা।


* চা পাতা মজুদ রাখার জন্য লাগবে একটি প্লাস্টিকের ড্রাম।


* বিভিন্ন যায়গায় পাইকারি সেল করার জন্য লাগবে একটি সাইকেল। তবে নিজের থাকলে ভালো।


চা পাতা ক্রয় করার সময় এর গ্রেড বা গুনাগুন বিবেচনা করে ক্রয় করবেন।


কোথায় থেকে চা পাতা কিনবেন??


চা পাতার বড় পাইকারি বাজার হলো, সিলেট ও  চট্টগ্রাম। এ ছাড়া দেশের ভিবিন্ন স্থানে ডিলারা পাইকারি দরে বিক্রি করে থাকে তাদের সাথে যোগাযোগ করতে  পারেন। আমাদের ওয়েবসাইটে চা পাতা পাইকারি বিক্রয় কারকদের ঠিকানা রয়েছে তাদের সাথে কথা বলে সংগ্রহ করতে পারেন।


কত টাকা ইনবেস্ট কর‍তে হবে??


প্রথম আবস্থায় এ ব্যবসায় তেমন বেশী ইনবেস্ট কর‍তে হবে না। আপনি প্রথম আবস্থায় ৩৫ কেজি চা পাতা ক্রয় করতে পারেন। এ ক্ষেত্রে ভালো মানের চা পাতা কিনলে খরচ হতে পারেঃ ৯ হাজার টাকা। র-মেটিরিয়াল বাবদ খরচ হতে পারে ৫ হাজার টাকা।

* সাইকেল যদি নিজের থাকে তাহলে ভালো আর যদি না থাকে তাহলে আরো ৫ হাজার টাকা লাগবে। প্রতিটি  প্যকেট  করার জন্য খরচ হতে পারে  ৫ টাকার মত।

তো সব মিলিয়ে ১৫ থেকে ২০ হাজার টাকা ইনবেষ্ট করতে হবে। তবে এগুলো হলো এক জনের জন্য।

আপনার বিক্রি বাড়লে ইনবেস্ট বাড়াতে হবে। নিজে মার্কেটিং করার চেস্টা করবেন।


লাভ লোকসানঃ


এ ব্যবসায় লোকসান নেই।  দোকানদারা কম্পানি থেকে   আধা কেজি চা পাতা ১৫০ থেকে ১৬০ টাকা দরে সংগ্রহ করে। আপনি এর চেয়ে কম দামে যেমন ১৪০/১৫০ টাকা করে বিক্রি করতে পারেন। দৈনিক আপনার নির্ধারিত ৭০ টি দোকান থেকে ১০ টাকা করে প্রায়  ৭০০ ইনকাম করতে পারবেন। এভাবে যদি বিক্রি করতে পারেন তবে আপনি আনায়াসে ২০ থেকে ২১ হাজার টাকা প্রতি মাসে লাভ করতে পারবেন। আপনার বিক্রি বাড়াবে আপনার প্রচারের উপর। আপনি যদি আমাদের পোস্ট পড়ে অনুপ্রাণিত হয়ে ব্যবসা শুরু করেন তাহলে আবশ্যই কোন অবিজ্ঞ লোকের পরামর্শ নিয়ে বুঝে শুনে ব্যবসাটি শুরু করবেন।



সমস্যঃ

এ ব্যবসায় সমস্যা হলো মার্কেটে বাকী পড়ে যাওয়া তাই চেষ্টা করবেন বাকী টাকা উঠিয়ে নিতে এবং কম বাকী দিতে। এক দিনের আয় অন্যদিনে ইনবেস্ট করুন। এ ভাবে আসবে আপনার ব্যবসার সফলতা।


Related Post

জনপ্রিয় পণ্য

সাম্প্রতিক পণ্য

Leave a Comment:

Comment as:

alibaba & Import Export expert

সি এন্ড এফ, আমদানি, আলিবাবা নিয়ে যেকোনো সমস্যায় আমাকে ফেসবুকে মেসেজ করুন

এখানে ক্লিক করুন
2017 © 2022 eibbuy. All Rights Reserved.
Developed By Takwasoft