ভারত থেকে ছাগল আমদানির নিয়ম


Posted on: 2020-07-08 08:27:01 | Posted by: Shafiullah

অনেকেই আছেন যারা ভারত থেকে উন্নত জাতের তোঁতাপুরি হরিয়ানা বিটল বারবারী ছাগল আমদানি করতে চান শখের পোষার জন্য অথবা ব্যবসায়িক উদ্দেশ্যে । কিন্তু বৈধ ভাবে ভারত থেকে উন্নত জাতের তোঁতাপুরি হরিয়ানা বিটল বারবারী ছাগল আমদানি  করা তেমন সহজ না।  ভারতে অনেক উন্নত ছাগল যেমন তোঁতাপুরি ছাগল, বিটল ছাগল,বারবারি ছাগল, শিরোহী ছাগল , হরিয়ানা, বিটল ছাগল উৎপাদন হয়ে থাকে। ফলে  অনেকেই  জানতে চান ভারত থেকে ছাগল আমদানির নিয়ম । তবে আমাদের ই বাই ওয়েবসাইটে আপনাদেরকে ভারত থেকে ছাগল আমদানির বৈধ নিয়ম সম্পর্কে জানাবো।

ভারত থেকে উন্নত জাতের তোঁতাপুরি হরিয়ানা বিটল বারবারী ছাগল আনবেন যেভাবে
আসলে আমাদের দেশে জিবন্ত পশু পাখি আমদানি করতে আপনাকে সরকার থেকে বিশেষ এক ধরনের লাইসেন্স নিতে হবে। ঢাকা খামারবাড়ি থেকে এই লাইসেন্স নিতে হয়। আপনি বাণিজ্যিক উদ্দেশ্যে লালন পালন করার জন্য ছাগল আমদানি করতে পারবেন। সে জন্য আপনার আমদানি লাইসেন্স  লাগবে। এলসি করে যথা জথ ভাবে ছাগল আমদানি করবেন। সরকারকে এই মর্মে জানাতে হবে যে আপনার আমদানি করা পশু সংক্রামক রোগ ব্যাধি থেকে মুক্ত। এর পর সরকার আপনাকে এই প্রাণী আমদানি করার অনুমতি দিবে। কারন কেউ যদি অসতর্কতা বসত এমন কোন প্রাণী আমদানি করেন  জার কারনে কোন সংক্রামক রোগ বাংলাদেশে চলে আসে, ফলে সারাদেশে এই রোগ বিস্তার করতে পারে। তবে ভারত সরকার পশু রপ্তানি নিয়ে  অনেক বিধিনিশেধ দিয়ে রেখেছে । ফলে ভারত থেকে উন্নত জাতের তোঁতাপুরি হরিয়ানা বিটল বারবারী ছাগল আমদানি করাটা অনেক ঝামেলা বৈ কি ।

অন্য মাধ্যমে যেভাবে ভারত থেকে উন্নত জাতের তোঁতাপুরি হরিয়ানা বিটল বারবারী ছাগল আনবেন

ভারত সীমান্তের করিডর  দিয়ে পশু আমদানি করার প্রক্রিয়া শুরু করার চেষ্টা করতেছে সরকার । যে কেউ চাইলে ভারতের রপ্তানিকারকদের দিয়ে  ভারত থেকে উন্নত জাতের তোঁতাপুরি হরিয়ানা বিটল বারবারী ছাগল আমদানি করতে পারবেন। প্রত্যেকটা ছাগল আমদানি করতে বাংলাদেশি টাকায় ১০-১২০০০ টাকা খরচ লাগবে। যেসব ব্যবসায়ীরা ছাগল রপ্তনি করে তাদের সাথে কথা বললেই আপনি ভারত থেকে উন্নত জাতের তোঁতাপুরি হরিয়ানা বিটল  বারবারী ছাগল  আমদানি করার ফুল প্রসেস জানতে পারবেন। এছাড়া বর্ডার হাটগুলোতে ছাগল বেচাবিক্রি হয়ে থাকে। আপনি চাইলে সেখান থেকেও  ছাগল আমদানি করতে পারবেন।


জনপ্রিয় পণ্য

সাম্প্রতিক পণ্য

4 IN 1 RGB LED LIGHT

৳১ টাকা পিস - ৳১.২০ টাকা পিস

বিস্তারিত পড়ুন

Autocratic Water Dispenser

৳৫০০ টাকা - ৳৫৫০ টাকা

বিস্তারিত পড়ুন

LIGHTING SPINNER

৳১১.৬৬ টাকা - ৳১২.০০ টাকা

বিস্তারিত পড়ুন
Leave a Comment:

Comment as:

alibaba & Import Export expert

সি এন্ড এফ, আমদানি, আলিবাবা নিয়ে যেকোনো সমস্যায় আমাকে ফেসবুকে মেসেজ করুন

এখানে ক্লিক করুন
© 2020 eibbuy. All Rights Reserved.
Developed By Takwasoft