পড়াশোনার পাশাপাশি টাকা উপার্জনের ৫ টি উপায়।

পড়াশোনার পাশাপাশি টাকা উপার্জনের ৫ টি উপায়।


Posted on: 2021-09-01 17:25:50 | Posted by: Shafiullah
পড়াশোনার পাশাপাশি টাকা উপার্জনের ৫ টি উপায়।


 

আমাদের মধ্যে অনেকই আছেন যারা পড়াশোনার পাশাপাশি টাকা উপার্জন করে পড়াশোনা ও অন্যান্য চালাতে চান। আজকে আমরা তাদের জন্য টি সুন্দর উপায় শেয়ার করব যার মাধ্যমে আপনি পড়াশোনার পাশাপাশি টাকা উপার্জন করতে পারেন।

 

. হোম টিউটোরিং বা বড়িতে গিয়ে টিউশনিঃ

 

পড়াশোনার পাশাপাশি টাকা উপার্জন এর জন্য, যে প্রথম চিন্তাটি মাথায় আসে তা হলো টিউশনি করা। কিছু পদ্ধতি এপলাই করে খুব সহজে স্টুডেন্ট ম্যানেজ করা যায়। টিউশনি যে শুধু টাকা আয়ের জন্যই করবে তা নয়, বরং এটা আপনার পড়াশোনা চর্চা করতে সাহায্য করে।

কিছু কিছু বাবা-মায়ের সন্তান আছে যারা টিউশনি করাটাকে অনেকটাই লজ্জার বিষয় মনে করে এই ভেবে যে আমার বাবার কি কম আছে বা আমার কি কোনো অভাব আছে যে টিউশনি করবো।এটা করা ঠিক নয়৷ আপনি যদি কোনো সাবজেক্ট পারদর্শী হও, তবে অন্যদেরকেও তা শেখান। দেখবেন আপনার শিক্ষার্থীর উভয়েই উপকৃত হচ্ছে।এবং পড়াশোনার পাশাপাশি টাকা উপার্জন করতে পারবে। আমার মতে পড়াশোনার পাশাপাশি টাকা উপার্জন করার ভালো মাধ্যম হলো এটি। আপনি চাইলে এটি শুরু করতে পারেন।

 

. ফ্রিল্যান্সিং

 

পড়াশোনার পাশাপাশি আউটসোর্সিং আয়ের একটি ভালো মাধ্যম হতে পারে। তবে কম্পিউটার এর যে কোন বিষয় ভালো অভিজ্ঞতা থাকতে হবে। এবং ইংরেজিতে ভালো দক্ষতা থাকতে হবে। যদি আপনি এসব বিষয়ে আপনার ভালো দক্ষতা না থাকে তাহলে যারা ফ্রিল্যান্সিং  করে তাদের কাছ থেকে শিখে নিবেন। এবং চেষ্টা করবেন একটি বিষয় নিয়ে কাজ করতে।


ফ্রিল্যান্সিং কিভাবে করবেন, ফ্রিল্যান্সিং করার সব নিয়ম, সুবিধা-অসুবিধা জানতে এখানে ক্লিক করুন।



 

. ব্লগিং করে টাকা উপার্জনঃ

 

পড়াশোনার পাশাপাশি টাকা উপার্জন এর ভালো মাধ্যম হলো ব্লগিং করে টাকা উপার্জন করা। ব্লগিং হলো কোন ওয়েব সাইটে লেখা যে কোন বিষয় নিয়ে। যেমন আমি এই বিষয় নিয়ে লিখলাম। এখন বলবেন কিভাবে টাকা উপার্জন করব। এর সমাধান হলো কোন ওয়েব সাইটে এর মালিক এর সাথে কথা বলা বা ফ্রিল্যান্সিং ডটকম একাউন্ট খোলা। আশা করা যায় আপনি কাজ করে পড়াশোনার পাশাপাশি টাকা উপার্জন করতে পারবেন। তবে ভালো মানের লেখা হতে হবে।

 

. ইউটিউবিং করে টাকা উপার্জনঃ

 

 আমাদের মধ্যে অনেকই আছেন যারা পড়াশোনার পাশাপাশি ইউটিউবিং করে টাকা উপার্জন করছেন। আপনি চাইলে ইউটিউবিং করে পড়াশোনার পাশাপাশি টাকা উপার্জন করতে পারেন।

ইউটিউবিং করে টাকা উপার্জন করতে চাইলে আপনি যে বিষয় ভালো অভিজ্ঞতা রয়েছে সে বিষয় নিয়ে কন্টেন্ট তৈরি করে আপলোড করবেন। এতে করে আপনার ইউটিউব এর ভিডিও মানুষ দেখবে এবং খুব অল্প দিনে মানিটাইজ পেয়ে যাবেন এবং ভালো টাকা উপার্জন করতে পারবেন।

 

. সেলস পার্সন

 

আপনি বিভিন্ন কোম্পানির সেলস ম্যানেজার হিসেবে কাজ করে পড়াশোনার পাশাপাশি টাকা উপার্জন করতে পারেন। তারা ভালো মানের বেতন দিয়ে থাকে। এছাড়া আপনি যে কোন দোকানে সেলস পার্সন হিসেবে কাজ করতে পারেন। তবে কাজটি উচ্চ মাধ্যমিক এর পর করা ভালো। তা না হলে আপনার পরীক্ষায় এর প্রভাব পড়বে। যারা উচ্চ মাধ্যমিক এর নিচে তারা উপরুক্ত চারটি উপায়ে পড়াশোনার পাশাপাশি টাকা উপার্জন করতে পারেন।

 

আজকে এই পর্যন্তই রইল। উপরুক্ত উপায় গুলো যদি আপনার ভালো লাগে তাহলে আপনার দক্ষতাকে কাজে লাগিয়ে যে কোন একটি নিয়ে কাজ শুরু করে দিতে পারেন এবং পড়াশোনার পাশাপাশি টাকা উপার্জন করুন এটাই আমাদের প্রত্যাশা। তবে কোন অবস্থায় যেন পড়াশোনার ক্ষতি করে টাকা উপার্জন লক্ষ না হয়।

ভালো থাকবেন সবাই আমাদের লেখাটি এই পর্যন্ত পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 

 


জনপ্রিয় পণ্য

সাম্প্রতিক পণ্য

Leave a Comment:

Comment as:

alibaba & Import Export expert

সি এন্ড এফ, আমদানি, আলিবাবা নিয়ে যেকোনো সমস্যায় আমাকে ফেসবুকে মেসেজ করুন

এখানে ক্লিক করুন
Tags
2017 © 2021 eibbuy. All Rights Reserved.
Developed By Takwasoft