৫০০০ টাকায় ব্যাবসা শুরু করুন বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা ।। 5000 Thousand taka business idea

৫০০০ টাকায় ব্যাবসা শুরু করুন বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা ।। 5000 Thousand taka business idea


Posted on: 2020-03-21 21:05:06 | Posted by: eibbuy.com
৫০০০ টাকায় ব্যাবসা শুরু করুন বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা ।। 5000 Thousand taka business idea

আজকে আইডিয়াতে আমি বাংলাদেশের একটি প্রচলিত বিজনেস আইডিয়া শেয়ার করব । আজকে যে আইডিয়াটি শেয়ার করব তা হলো আচারের বিজনেস।  আচার একটি লোভনীয় খাবারের নাম । বাংলাদেশ সহ বিশ্বের প্রয় আনেক দেশে এর ব্যপক জনপ্রয়তা রয়েছে । আজকের  পর্বে আপনাদের সাথে হোমমেড  আচার বিজনেস সম্পর্কে আলোচনা করব। বাংলাদেশে আনেক প্রতিষ্ঠান রয়েছে  যারা আচার তৈরি করে কিন্তু তাদের আচার নানা কারনে মানুষ এখন পচন্দ করচে না ।  এর মুল কারন হলো সেগুলো বেজাল এবং আনেক নিন্মমানের । বাংলাদেদেশে আচারের প্রচুর সম্ভবনা রয়েছে বাংলাদেশের প্রতিটি মানুষ এখন আচারের  সাথে পরিচিত ।  এ বিজনেসটি করতে আপনাকে তেমন বেশি মুলধনের প্রয়োজন হবে না। এবং আপনি চাইলে আনেক আল্প সময়ে এ বিজনেসটিতে গো করতে পারবেন । বর্তমানে আনেক আইটেমের আচার রয়েছে আপনি চাইলে প্রথম আবস্থায় ১০ থেকে ১৫ আইটেমের আচার তৈরি করতে পারেন । আপনি প্রতি আইটেমে থেকে ১৮% থেকে ২০% পর্যন্ত  লাভ করতে পারবেন ।


কিভাবে শুরু করবেন :


আচার বিজনেস শুরু করতে হলে আপনাকে প্রথমে আপনার আচারের তৈরিতে বাস্তব আবিজ্ঞতা  আর্যন করতে হবে । আপনি  প্রথম আবস্থায়  আপনার আচারের একটি ব্যন্ড নাম দিতে পারেন । প্রথম আবস্থায় আপনি আপনার বাড়িতে দিয়ে শুরু করতে পারেন । আর আপনি যদি নারী উদ্যক্তা হন তাহলে আপনার জন্য প্লাস পয়েন্ট ।


তৈরি করন :


বর্তমানে বাংলাদেশে অনেক আইটেমের আচার রয়েছে । তবে আপনি চেষ্ট করবেন ভালো মানের আচার তৈরি করতে । আপনার আশে পাশে এরৃপ এনেক প্রতিষ্ঠন থাকলে তাদের থেকে দেখে আসতে পারেন । বর্তনামানে অনলাইনে আনেক টিওটোরিয়াল রয়েছে যারা আচার তৈরির প্রশিক্ষন দিয়ে থাকে ।


আভিজ্ঞতা : আপনাকে ভালো মানের অবিজ্ঞতা থাকতে হবে । আপনানি যদি আভিজ্ঞ না হন তাহলে কারো কাছ থেকে শিখে নিতে পারেন । আপনি আচার তৈরির পরে কাউকে খাওয়ান যদি সে ভালো বলে তাহলে আপনি বুঝবেন আপনি ভালো আচার তৈরি করতে পারেন।


বাজারজাত করন : বর্তমানে আনেকে আচার প্লাস্টিক বোতলে করে বাজারে ছাড়ছে আমি আপনাকে বলবো প্লাস্টিকের বোতলে আচার বেশি ভালো দেখাবে না তাই আপনি কাচের বোতল ব্যবহার করবেন এতে আচার আনেক বেশি ভালো আকর্ষনীয় দেখাবে এবং কাস্টমারের আপনার পোডাকটির প্রতি  আনেক আকর্ষনীয় হবে ।


আচার তৈরিতে প্রয়োজনীয় উপাদান : যেহুতু আপনি হোমমেড আচার তৈরি করবেন তাই আপনার সমস্ত উপকরন আপনার ঘরে রয়েছে । তাছাড়া আপানার যদি বড় কড়াই বড় চামচ না থাকে তাহলে আপনি তা কিনে নিতে পারেন ।


আর আচার তৈরি: আপনি যে আচার তৈরি করবেন তা আগে সংগ্রহ করতে হবে । এর পর অন্যন্য উপাদান সংগ্রহ করবেন । এগুলো আপনি আপনার পাশে যে কোন বাজার থেকে পেয়ে যাবেন । চেষ্ট করবেন আপনার আচারটি বেজাল মুক্ত করতে এবং কাস্টমারের আকর্ষনীয় করে গড়ে তুলতে ।

বিক্রয় : বর্তমানে এই লোভনীয় খাবার বিক্রয় করতে আপনাকে তেমন ঝামেল করতে হবে না । বর্তমানে ইন্টারনেট এর মাধ্যমে বিক্রয় আপনি বিক্রয় করতে পারেন আপনি প্রথমে ফেসবুক পেজ তৈরি করতে পারেন এবং সেখানে আপনার আচারের নাম এবং এর গুনাগুন এবং এর বিক্রয় মুল্য লিখে রাখতে পারেন । এবং সেটির মধ্যমে আপনি বিক্রয় করতে পারেন । তাছাড়া আপনি যদি মনে করেন আপনি দোকান দিয়ে বিক্রয় করবেন তা ও করতে পারেন তবে চেষ্ট করবেন আপনার দোকানটি যেন যনকীর্ন এলাকায় হয় ।

মুলধন: আপনার প্রথমিক আবস্থায় তেমন বেশি মুলধন এর প্রয়োজন হবে না । আপনি যদি প্রথমি আবস্থায় ১০ থেকে১২ আইটেমের আচার তৈরি করেন তাহলে আপনাকে ৫ থেকে ৬ হাজার টাকা ইনবেস্ট করতে হবে। এচড়া আপনার আচারে বিজনেসটি  যখন বেশি প্রসারতা লাভ করবে তখন আপনি আরো বেশি ইনবেস্ট করতে হবে।

লাভ লোকসান : এ বিজনেসটিতে আাপনি প্রথম আবস্থায় তেমন বেশি লাভ করতে পারবেন না । কারন প্রথম আবস্থায় আপনার লক্ষ থাকতে হবে কাস্টমার আকর্ষন । পরে আপনার আচারটি যখন মর্কেটে ভালো ভাবে প্ররিচিত হবে তখন আপনি এর থেকে ভালো মানে লাভ করতে পারবেন । আপনি প্রতিটি আচার আইটেম থেকে ১৫% থেকে ২০% পর্যন্ত লাভ করতে পারবেন। তো এভাবে আপনি যদি আপনার ব্যবসা এভাবে চালিয়ে নেন তাহলে আপনি খরচ বাদে প্রতি মাসে ইজিলি ১০ থেকে ১৫ হাজার টাকা আয় করতে পারবেন । তবে আয় আপনার বিক্রয় উপর নির্ভর করে কম বেশি হতে পারে। আজকের এই পর্বটি অনুপেরনামুলক আপনি বিজনেসটি শরু করলে   এর খুটিনাটি সব দেখে বুঝেশুনে শুরু করবেন । আজকের পর্ব এই পর্যন্তই আমাদের পোস্টি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ।


Related Post

জনপ্রিয় পণ্য

সাম্প্রতিক পণ্য

Leave a Comment:

Comment as:

alibaba & Import Export expert

সি এন্ড এফ, আমদানি, আলিবাবা নিয়ে যেকোনো সমস্যায় আমাকে ফেসবুকে মেসেজ করুন

এখানে ক্লিক করুন
2017 © 2024 eibbuy. All Rights Reserved.
Developed By Fluttertune react js next js