আমদানী রপ্তানি লাইসেন্স ফি কত এবং কত দিন সময় লাগতে পারে?

আমদানী রপ্তানি লাইসেন্স ফি কত এবং কত দিন সময় লাগতে পারে?


Posted on: 2020-03-22 00:04:10 | Posted by: eibbuy.com
আমদানী রপ্তানি লাইসেন্স ফি কত এবং কত দিন সময় লাগতে পারে?

আপনাকে ধন্যবাদ আমাদের পোস্টে ক্লিক করার জন্য। এর আগে আমরা দেখিয়েছিলাম কিভাবে আমদানি রপ্তানি লাইসেন্স করতে হয় ?? অনেকেই আমাকে মেইল করে বলেছেন যে আমদানি রপ্তানি লাইসেন্স ফি কত টাকা এবং কত সময় লাগতে পারে ??

এবারের পোস্টে আমি আপনাদেরকে এসব নিয়ে বিস্তারিত জানানোর চেষ্টা করবো। প্রথমেই আলোচনা করে নেই আমদানি রপ্তানি লাইসেন্স ফি কত ? তবে এসব তথ্য আপনারা সরকারী ওয়েবসাইট থেকেও পেতে পারেন।



আমদানি রপ্তানি লাইসেন্স ফি কত টাকা ??

সরকার রপ্তানি করার জন্য রপ্তানিকারকদের সর্বাত্মক সহযোগিতা করে থাকে। কারন রপ্তানি কারীরা দেশের জন্য প্রচুর বৈদেশিক মুদ্রা উপার্জন করে থাকেন। এজন্য  সরকার রপ্তানী লাইসেন্স ফি করা বাবদ আপনার থেকে মাত্র ৮০০০/- টাকা নিবে।  * ১৫% ভ্যাট চালান প্রযোজ্য।

আমদানি করার চেয়ে রপ্তানি করার চেষ্টা করুন। দেশের ও নিজের কল্যাণ করুন।

এবার আলোচনা করবো কিভাবে আমদানি লাইসেন্স করতে হয়। তবে এটার জন্য সরকার ভিন্ন ভিন্ন ফি নির্ধারণ করেছে । আপনার আমদানি টাকার সীমা অনুযায়ী এই ফি নির্ধারণ করা করা হয়েছে।  

আপনার বার্ষিক মোট আমদানির সর্বোচ্চ মূল্য সীমা ৫,০০,০০০ টাকা হলে প্রাথমিক নিবন্ধন ফিস ৬০০০/- টাকা।  সাথে ১৫% ভ্যাট ৯০০ টাকা সহ মোট ৬৯০০ টাকা দিতে হবে।

আপনার বার্ষিক মোট আমদানির সর্বোচ্চ মূল্য সীমা ২৫,০০,০০০ টাকা হলে প্রাথমিক নিবন্ধন ফিস ১১,০০০/- টাকা।  সাথে ১৫% ভ্যাট ১৬৫০ টাকা সহ মোট ১২৬৫০ টাকা দিতে হবে।

 আপনার বার্ষিক মোট আমদানির সর্বোচ্চ মূল্য সীমা ৫০,০০,০০০ টাকা হলে প্রাথমিক নিবন্ধন ফিস ১৯,০০০/- টাকা।  সাথে ১৫% ভ্যাট ২৮৫০ টাকা সহ মোট ২১৮৫০ টাকা দিতে হবে।

আপনার বার্ষিক মোট আমদানির সর্বোচ্চ মূল্য সীমা ৫০,০০,০০০ টাকা হলে প্রাথমিক নিবন্ধন ফিস ১৯,০০০/- টাকা।  সাথে ১৫% ভ্যাট ২৮৫০ টাকা সহ মোট ২১৮৫০ টাকা দিতে হবে।

আপনার বার্ষিক মোট আমদানির সর্বোচ্চ মূল্য সীমা ১০০,০০,০০০ টাকা হলে প্রাথমিক নিবন্ধন ফিস ৩১,০০০/- টাকা।  সাথে ১৫% ভ্যাট ৪৬৫০ টাকা সহ মোট ৩৫৬৫০ টাকা দিতে হবে।

আপনার বার্ষিক মোট আমদানির সর্বোচ্চ মূল্য সীমা ৫০০,০০,০০০ টাকা হলে প্রাথমিক নিবন্ধন ফিস ৪৬,০০০/- টাকা।  সাথে ১৫% ভ্যাট ৬৯০০ টাকা সহ মোট ৫২৯০০ টাকা দিতে হবে।

আপনার বার্ষিক মোট আমদানির সর্বোচ্চ মূল্য সীমা ৫০০,০০,০০০ টাকার উর্দ্ধে হলে প্রাথমিক নিবন্ধন ফিস ৬১,০০০/- টাকা।  সাথে ১৫% ভ্যাট ৯১৫০ টাকা সহ মোট ৭০১৫০ টাকা দিতে হবে।
লাইসেন্স করার পর প্রতি বছর একটা রিনিও ফি দিতে হবে আপনাকে। তবে সেই ফি আপনি নিজেও ব্যাংকে জমা দিতে পারবেন।

কিভাবে আমদানি রপ্তানি লাইসেন্স করতে হয় তা নিয়ে আমাদের পোস্ট আছে আপনি দেখে নিতে পারেন ।

কতদিন লাগবে আমদানি রপ্তানি লাইসেন্স করতে?
আমি আগের পোস্টে বলেছিলাম যদি দ্রুত করতে চান তবে কাউকে দিয়ে আমদানি রপ্তানি লাইসেন্স করিয়ে নিতে। কারন আপনি নিজে আমদানি রপ্তানি লাইসেন্স করতে গেলে অনেক সময় লাগবে। তবে কাউকে দিয়ে করালে ৩ থেকে ৫ দিন সময় লাগতে পারে। বা বেশীও লাগতে পারে। এক্ষেত্রে আপনি যাকে দিয়ে কাজটি করাবেন তার সাথে ভালো ভাবে কথা বলে নিবেন।


Related Post

জনপ্রিয় পণ্য

সাম্প্রতিক পণ্য

Leave a Comment:

Comment as:

alibaba & Import Export expert

সি এন্ড এফ, আমদানি, আলিবাবা নিয়ে যেকোনো সমস্যায় আমাকে ফেসবুকে মেসেজ করুন

এখানে ক্লিক করুন
2017 © 2024 eibbuy. All Rights Reserved.
Developed By Fluttertune react js next js