৫০০০০ টাকায় ব্যাবসা শুরু করুন ।। Start business with 50000 taka


Posted on: 2020-04-22 17:51:55 | Posted by: Shafiullah

হ্যালো ভিওয়ার আজকে আপনাদের সামনে একটি বিজনেস আইডিয়া নিয়ে হাজির হলাম আজকের আইডিয়াটি হলো ডেকেরটার বিজনেস আইডিয়া । আমরা আনেকে ডেকেরটার বিজননেস সম্পর্কে জানি । বাংলাদেশের প্রায় প্রতিটি অনুষ্ঠানে ডেকেরটার এর বিশেষ কদর রয়েছে। ডেকেরটার হলো মানুষের যে কোন অনুষ্ঠান সুন্দর করে করিয়ে দেওয়া । তবে বর্তমানে শহর অঞ্চলে ডেকেরটার এর চাহিদা কম কারন সেখানে মানুষ অনুষ্ঠানের জন্য কমিনিটি সেন্টার ব্যবহার করছে । তবে দেশ গ্রামে এর চাহিদা ব্যপক ।

কিভাবে শুরু করবেন :

এ বিজনেসটি শুরু করতে হলে আপনাকে প্রথমত এ বিষয়ে ধারনা থাকতে হবে। সর্ব প্রথম খেয়াল রাখবেন আপনার এলাকায় আর কয়টি ডেকেরটার রয়েছে তাদের সাথে আপনার কিরুপ পার্থক্য হতে পারে এসব বিষয় বিবেচনা করে এ বিজনেটি শুরু করবেন ।

কোথায় দিতে পারেন :

এ বিজনেসটি আপনি যে কোন স্থানে দিতে পারেন । তবে চেষ্টা করবেন এমন স্থানে দিতে যেখানে আপনার যাতায়াত এবং মানুষের পরিচিত স্থান হয় । প্রথমত আপনার বিজনেসটির একটি নাম নির্ধারন করে দিবেন , এবং ভিজিটিং কার্ড তৈরি করবেন এতে আপনাকে খুজে পেতে তাদের সহজ হবে , কারন আপনি তো সব সময় দোকান খোলা রাখা আপনার পক্ষে সম্ভব নয় ।


প্রয়োজনীয় র-মেটিরিয়াল:


এ বিজনেসটির জন্য আপনাকে প্রথম আবস্থায় আনেক কিছু নিতে হবে যা দিয়ে আপনার বিজনেসটি ছলবে । প্রথম আবস্থায় আপনি ১০০ থেকে ১৫০ মানুষের খাবার পরিবেশন করতে যা যা প্রয়োজন তা নিয়ে নিবেন । আপনি যদি এ সম্পর্কে না যানেন তাহলে আপনার আশে পাশে কোন ডেকেরটার এর কাছ থেকে যেনে নিতে পারনে । তবে আপনি যদি ডেকেরটার

এর সাথে লাইটিং এর কাজ করে থাকেন তাহলে আপনাকে একটি জেনেরটার কিনতে হবে ।

সর্বশেষ এ সব কাজ করানোর জন্য জনবল নিয়োগ করতে হবে। চেস্টা করবেন ভালো কর্মীদের নিয়োগ দিতে চেষ্টা করবেন।


কত টাকা ইনবেস্টমেন্ট করতে হবে :


আপনাকে এ বিজনেসটি শুরু করার জন্য আপনাকে প্রথম অবস্থায় একটু বেশি ইনবেস্ট করতে হবে। আপনি যদি প্রথমি অবস্থায় ১০০ মানুষের প্রয়োজনীয় উপকরন নেন তাহলে আপনার খরচ হতে পারে , আনুমানিক ৫০ হাজার টাকা আর যদি আপনি সাথে জেনেটর নেন তাহলে আপনাকে আরো ২০ হাজার টাকা খরচ করতে হবে । তো প্রথম আবস্থা আপনাকে ৫০ থেকে ৭০ হাজার টাকা ইনবেস্ট করতে হবে। তবে এটি আপনার ক্রয় করার উপর নির্ভর করবে । তবে আপনি প্লেট ক্রয় করার সম্য ভলো মানের ক্রয় করতে চেষ্টা করবেন।

লাভ লোকসান :

এ বিজনেসে লোকসান নেই । আপনি যদি প্রতি মাসে ৪ থেকে ৫ কাজ পান তাহলে আপনি সেখান থেকে ২৫ থেকে ৩০ হাজার টাকা আনায়াসে আয় করতে পারবেন । তবে এটি আপনার কাজ নেওয়া ও কথার উপর নির্ভর করবে ।

সমস্য : এ বিজনেটিতে ও একটি সমস্য রয়েছে তা হলো আপনার বিরোধী গ্রুপ আপনার কাজের বাধা দিতে চাইবে এবং তারা দোষ খুজবে তাই আপনাকে খুব সতর্কতা সহকারে কাজগুলো করতে হবে। এবং চেষ্টা করবেন আপনার পাশের কোন নেতার সাথে সম্পর্ক রাখতে এবং মানুষের সাথে ভালো ব্যবহার করতে । কোন জামেলা পূর্ন বা রিক্স স্থানে যাবেন না। বিজনেসটি বুঝে শুরু করুন কারন একবার শুরু করে বন্ধ করলে আপনি অনেক লোকসানে সমুখীন হবেন।


পাইকারি পণ্য কিনুন

Leave a Comment:

Comment as:

alibaba & Import Export expert

সি এন্ড এফ, আমদানি, আলিবাবা নিয়ে যেকোনো সমস্যায় আমাকে ফেসবুকে মেসেজ করুন

এখানে ক্লিক করুন
© 2020 eibbuy. All Rights Reserved.
Developed By Takwasoft