সাদা তিলের পুষ্টিগুণ

সাদা তিলের পুষ্টিগুণ


Posted on: 2022-02-06 14:01:52 | Posted by: eibbuy.com

সাদা তিলের পুষ্টিগুণ

সাদা তিলে প্রচুর পরিমানে ভিটামিন ও খনিজ উপাদান রয়েছে , সাদা তিল  নিয়মিত খাদ্য তালিকায় রাখলে আমাদের শরীরের বিভিন্ন দরকারি ভিটামিন ও খনিজের চাহিদা পূরণ করে।

উচ্চ রক্তচাপ নিয়ন্তনে সাদা তিল খুবই উপকারী , এছাড়া সাদা তিল মানুষের রূপ ও সৌন্দর্য বৃদ্ধিতে বিশেষ ভূমিকা রাখে।সাদা তিলে থাকা বিভিন্ন উপাদান আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।এছাড়া সাদা তিলে প্রচুর পরিমানে ফসফরাস ও ক্যালসিয়াম থাকায় আমাদের হাড় মজবুত করে।

সাদা তিলে ক্যালসিয়াম

সাদা তিলে প্রচুর পরিমাণ ফাইবার থাকে, যা মানুষের শরীরের পাঁচন ক্রিয়াকে মজবুত করতে সাহায্য করে।সাদা তিলে প্রচুর পরিমাণ ভিটামিন ও মিনারেলস রয়েছে, প্রতিদিন খাবার তালিকায় সাদা তিলের উপকরনটি রাখলে ক্যান্সার প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। সাদা তিল ফাইবার যুক্ত হওয়ার ফলে হজম ও কোষ্ঠকাঠিন্য সংক্রান্ত সমস্যা দূর করে। এছাড়া ডায়াবেটিস নিয়ন্ত্রনের জন্য সাদা তিল অত্যন্ত উপকারী।

খাদ্য হিসেবে তিল খুবই জনপ্রিয়। নাড়ু, মোয়া ইত্যাদি মিষ্টি জাতীয় খাবার তৈরিতে ব্যবহার করা হয় তিল। এছাড়া তিলের তেল আমাদের স্বাস্থ্যের পক্ষে খুবই উপকারী। তিলের তেল ব্যবহার করা হয় রূপচর্চার ক্ষেত্রেও। পুষ্টির সমস্যা নিরসনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।



 

সাদা তিলের উপাদান
তিলের বীজে রয়েছে তামা
, একটি খনিজ যা অ্যান্টিঅক্সিডেন্ট এনজাইম সিস্টেমের জন্য গুরুত্বপূর্ণ। এটি বাতের কারণে সৃষ্ট ব্যথা এবং ফোলা কমায়।,  এছাড়া রক্তনালী, হাড় এবং জয়েন্টগুলোতে শক্তি জোগায়।

সাদা তিল এর দাম

সাদা তিলএর দাম বাংলাদেশে বিভিন্ন সময় বিভিন্ন রকম হয়ে থাকে। যারা অনলাইনে প্রশ্ন করে থাকে সাদা তিল এর দাম কত টাকা? তাদের জন্য বলে রাখা ভালো যেহেতু সাদা তিল বাংলাদেশে  উৎপাদন করা হয় খুব কম, সাদা তিল এর দাম বিভিন্ন সময় বিভিন্ন রকম হয়ে থাকে। বর্তমানে সাদা তিল এর দাম ৮০০- ৯০০ টাকা । সাদা তিল ক্রয় করতে আপনি ঢাকার অনেক পাইকারি বাজার গুলি ভিজিট করতে পারেন। ঢাকার চক বাজারের মৌলভি বাজারে পাইকারি সাদা তিল পাবেন। তবে অনলাইনে যদি আপনি সাদা তিল ক্রয় করতে চান তবে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

আমাদের ওয়েবসাইটে আপনি আরো পাবেন আদা তাজা এবং শুকনো গুঁড়া, সবুজ শুকনো আমের গুঁড়া , আনারদানা/ বেদানার বীজ, তুলসী, কাঠবাদাম, এলাচ , বড় এলাচ, দারচিনি , ধনে, গরম মসলা ,  গোলাপ জল, হলুদ , ধনে পাতা , হরিতকি, কাঁচা মরিচ/ কাঁচা লঙ্কা, ধনে গুঁড়া, তেঁতুল , জায়ফল , জয়িত্রি , জিরা , গোটা জিরে, কারিপাতা,  নিম পাতা,কাজুবাদাম, বিট নুন, বিট লবণ, কালো এলাচ , গোল মরিচ , কালো জিরা , মেথি পাতা , কাবাব চিনি , জাফরান , খেজুর, পোস্ত, রসুন, শুকনো লঙ্কা / লাল মরিচ লবঙ্গ , মেথি পাতা , মেথি দানা, নুন / লবণ, লেবু , গন্ধরাজ লেবু, কাগ্জি লেবু, শিরিন লেবু, পুদিনা, পেঁয়াজ কলি, পেঁয়াজ পাতা, পাঁচ ফোড়ন, বাংলাদেশী পাঁচটি মসলা একত্রে (মেথি, মৌরি, কালোজিরা, জিরা, সরিষা) পিপুল, কাপ্সিকুম/ক্যাপসিকাম, রাই/ সর্ষে / সরিষা, সাদা সর্ষে / সাদা সরিষা, সরিষা, সরিষার তেল , মৌরি, কালো জিরা, সির্কা , শুকানো আদা গুড়ো , বেশিরভাগ পাউডার, তেজ পাতা , তিল , হিঙ ইত্যাদি সব মসলার পাইকারি দাম । 

যারা মসলার ব্যবসা শুরু করতে চান তাদের জন্য মসলার পাইকারি বাজার কোথায় এটা জানা খুব জরুরি। মাদের ওয়েবসাইটে আমরা অনলাইন পাইকারি বাজারে মশলার দাম দিয়ে দিয়েছি। যেহেতু এসব দাম সবসময় পরিবর্তনশীল, আপনি সরাসরি  মসলার পাইকারি দাম জানতে সাপ্লায়ার কে ফোন করতে পারেন।


Related Post

জনপ্রিয় পণ্য

সাম্প্রতিক পণ্য

Leave a Comment:

Comment as:

alibaba & Import Export expert

সি এন্ড এফ, আমদানি, আলিবাবা নিয়ে যেকোনো সমস্যায় আমাকে ফেসবুকে মেসেজ করুন

এখানে ক্লিক করুন
2017 © 2022 eibbuy. All Rights Reserved.
Developed By Fluttertune