৫০০,০০০ টাকা পুজি দিয়ে ব্যাবসা শুরু করতে চান ? কি ধরনের ব্যাবসা করবেন ?


Posted on: 2020-05-10 01:10:51 | Posted by: Shafiullah

গতানুগতিক চাকরির পিছনে না ছুটে অনেকেই ব্যাবসা করতে চান। অনেকেই চান ব্যাবসা করে নিজেই উদ্যোক্তা হয়ে সাবলম্ভি হতে। আপনার হাতে যদি ৫০০,০০০ টাকা পুজি থাকে তবে আপনি কিছু ব্যাবসা শুরু করতে পারেন ।

তবে ৫০০,০০০ টাকা যদি আপনার পুঁজি হয় তবে আপনার হাতে নিশ্চয় ব্যাবসা করার অনেক অপশন আছে,আমি দুয়েকটা বলার চেষ্টা করছি ।

যদি সুযোগ থাকে আর ইচ্ছা থাকে তবে পোল্ট্রি আর মাছের খামার করতে পারেন লাভবান হতে পারবেন । আপনার এলাকায় যথেষ্ঠ পরিমান খামার থাকে তবে খাদ্যের ব্যবসা করতে পারেন । যেকোন ধরণের দোকান করতে সিকিউরিটি দিতেই কমপক্ষে দুই তিন লাখ টাকা নাই হয়ে যাবে । তাই খামারটাকে প্রাধান্য দিলাম ।

এছাড়া আপনি আপনি কাপড়ের ব্যবসা করতে পারেন। এই ব্যাবসায় অনেক লাভ থাকে। বর্তমানে অনেকেই কাপড়ের ব্যাবসা করে অনেক ভালো আয় করতেছেন।

আপনি চাইলে এলাকায় কাপড়ের ব্যাবসা শুরু করতে পারেন।

৫০০,০০০/= টাকায় আপনি ছোটখাট অটো মোবাইল এর ব্যাবসা শুরু করতে পারেন । এই ব্যবসায় গাড়ীর যাবতীয় কাজ করা হয় । এতে লাভবান ও হতে পারবেন ।

তাছাড়া আপনি কসমেটিকসের দোকান দিতে পারেন । মেয়েদের কাছে এখন কসমেটিকসের অনেক কদর আছে। জেকোন এলাকায় কসমেটিকসের ব্যাবসার খুব কদর আছে। এখন থেকে ভালো আয় ও করতে পারবেন।

আপনার অঞ্চলে খুব চাহিদা কিন্তু কাছে আরে কোথাও পাওয়া যায়না এজাতীয় জিনিসের ব্যাবসা শুরু করতে পারেন। এতে দ্রুত উন্নতি করতে পারবেন।

৫০০,০০০/= টাকা দিয়ে আপনি স্কুল-কলেজ-মাদ্রাসার কাছাকাছি একটি বই বিক্রির দোকান দিতে পারেন । এবং এতে আপনি বিনিয়োগ করবেন ৩০০০০০টাকা । বাকী ২০০০০০টাকা দিয়ে একটি কম্পিউটার রাখবেন যাতে প্রিন্টিং এডিটিং ইত্যাদি করা যায় এবং একটি ভাল ফটোকপির মেশিন রাখবেন । মনে রাখবেন, এই ৫০০০০০টাকার সাথে আরো কিছু পুঁজি লাগবে । আর তা হলো- সকলের সাথে সুন্দর আচরণ ও সালাম দিয়ে কথা বলা । মনে রাবেন- প্রতিযোগীর কিন্তু অভাব নেই ।

ইলেকট্রনিক্স ইলেক্ট্রিক এর ব্যাবসা করতে পারেন, মাল পচার ভয়নাই। ৬৫০০ টাকায় টিভি কিনে বিক্রি করে ১১-১৪ হাজার টাকায়। তবে সম্ভব হলে আপনি বাড়িতে একটা ছোটখাট গরুর খামার দিতে পারেন।কারন ভাই বর্তমানে গরু পালন করে প্রচুরটাকা ইনকাম করা যায়।


পাইকারি পণ্য কিনুন

Leave a Comment:

Comment as:

alibaba & Import Export expert

সি এন্ড এফ, আমদানি, আলিবাবা নিয়ে যেকোনো সমস্যায় আমাকে ফেসবুকে মেসেজ করুন

এখানে ক্লিক করুন
© 2020 eibbuy. All Rights Reserved.
Developed By Takwasoft