মাত্র 10 হাজার টাকায় ব্যবসা শুরু করুন ।। Start your business only 10 thousand taka

মাত্র 10 হাজার টাকায় ব্যবসা শুরু করুন ।। Start your business only 10 thousand taka


Posted on: 2020-03-17 13:32:51 | Posted by: eibbuy.com
মাত্র 10 হাজার টাকায় ব্যবসা শুরু করুন ।। Start your business only 10 thousand taka

অনেকেই আছেন যারা চাকরি , পড়াশুনা বা গৃহের কাজের পাশাপাশি কিছু ব্যবসা করতে চান ৷ কিন্ত ব্যবসা করতে যেহেতু টাকা পয়সার প্রয়োজন তাই  সবাই চায় কম টাকায় ব্যবসা শুরু করতে ৷ আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে আপনারা মাত্র  10 হাজার টাকায় ব্যবসা শুরু করতে পারবেন ৷ আজকের আইডিয়া একটু ভিন্ন ধরনের ৷আপনি চাইলে মাত্র 10 হাজার টাকায় ব্যবসা শুরু করতে পারবেন ৷

অনলাইন শিক্ষকতা
অনলাইন শিক্ষকতা খুবই সহজ একটি কাজ ৷ যারা মাত্র 10 হাজার টাকায় ব্যবসা করতে চান তাদের জন্যই অনলাইন শিক্ষকতা একটি সময় উপজুগি আইডিয়া ৷
এই ব্যবসাটি শুরু করতে চাইলে আপনাকে কিছুটা কৌশলী হতে হবে ৷  প্রথমে আপনাকে জানতে হবে কোন বিষয়টি নিয়ে আপনি অনলাইন শিক্ষকতা করতে চান। বিষয়টি হতে পারে পড়াশোনা, বাদ্যযন্ত্র বা ভাষা শিক্ষা। আপনার দক্ষতা ও আগ্রহের ভিত্তিতে নির্ধারণ করুন বিষয়।
অঙ্ক, বিজ্ঞান, ভাষা শিক্ষার পাশাপাশিই আঁকা, প্রোগ্রামিং, বাদ্যযন্ত্র বাজানো, মার্কেটিং, ফটোগ্রাফি, ব্যবসা ইত্যাদি নানা
বিষয়ে কোর্স আপলোড করার সুযোগ রয়েছে এই ধরণের প্ল্যাটফর্মে। টেক্সট, ভিডিও, অডিও বা প্রেজেন্টেশনের আকারে আপলোড করতে পারেন কোর্স।
মনে রাখবেন যে বিষয়ে আপনি অনলাইন শিক্ষকতা করতে চান সে বিষয়টি আপনি ভালো করে জানতে হবে।যেমন যে কেউ চাইলে যে কোন বিষয়ে শিক্ষকতা করতে পারেনা তেমন অনলাইনেও না জানলে শিক্ষকতা করা সম্ভব না। আপনি চাইলে ওই বিষয়ে অনলাইনে অফলাইনে আরও বেশী ঘাঁটা ঘাটি করে ভালো করে জেনে শুরু করতে পারেন।

কোথায় বিক্রি করবেন ?

বাংলাদেশে একটি ওয়েবসাইট আছে যেখানে আপনার তৈরি করা টিউটোরিয়াল সহজেই বিক্রি করতে পারবেন ৷ যেহেতু আমরা বাংলাদেশি সেহেতু আমাদের জন্য এটাই ভালো যে বাংলাতে আমরা টিউটোরিয়াল তৈরি করতে পারি।
বাংলাদেশিদের জন্য repto একটি ভালো সাইট। এই সাইটে আপনি আপনার টিউটোরিয়াল বিক্রি করে ভালো মানের আয় করতে পারবেন ৷
এরা কমিশন বাবদ আপনার থেকে কিছু টাকা কেটে নিবে কিন্তু আপনি আয়ের একটা বড় অংশ পেয়ে যাবেন। রয়েছে ইউডেমি-এর মতো অনলাইন টিচিং ও লার্নিংমার্কেট প্লেসও। এই ধরণের প্ল্যাটফর্মে আপনি ইংলিশ কোর্স আপলোড করেও শুরু করতে পারেন আপনার ব্যবসা।

কিভাবে শুরু করবেন ??

প্রথমেই আপনার নির্ধারন করা বিষয়ে পুর্নঙ্গ ভিডিও তৈরি করুন ৷প্রয়োজন হলে অফলাইনে কয়েকজনকে আপনার টিউটোরিয়াল দেখিয়া এর গুনগত মান যাচাই করে নিতে পারেন। অথবা প্রথমে ইউটিউবে আপনার ভিডিও দিতে পারেন। যখন সবাই আপনার টিউটোরিয়াল ভালো ভাবে নিবে তখনি আপনি সেটা বিক্রির জন্য সাইট গুলিতে আপলোড দিতে পারেন। repto এই ওয়েবসাইটে গিয়ে সকল তথ্য দিয়ে ফরম ফিলাপ করে আপনার এ্যাকাউন্ট খুলুন ৷ এর পর তারা আপনাকে মোবাইলে কল দিয়ে বাকি নিয়ম কানুন বলে দিবে।

কত খরচ হতে পারে ?
আজকাল সবার হাতেই একটা করে স্মার্ট ফোন থাকে। যে কেউ চাইলে তার স্মার্ট ফোন দিয়ে এই ব্যবসা শুরু করতে পারেন। কাইন মাস্টার নামে একটি আপ্স আছে । যা দিয়ে আপনি সহজেই প্রফেশনাল ভিডিও এডিট করতে পারবেন। তবে ভয়েস দেয়ার জন্য ভয়া মাইক্রোফোন কিনে নিতে পারেন। এটা ১৫০০ টাকা দিয়ে কিনতে পারবেন। মোবাইল আর  মাইক্রোফোন মিলে হাজার দশেক টাকা হলেই হবে।

কেমন আয় হতে পারে ?

একটি পুরনাঙ্গ টিউটোরিয়াল ৫০০ টাকা থেকে ৫০০০ টাকা পর্যন্ত বিক্রি হয়ে থাকে। জার বেশির ভাগ আপনাকে দিয়ে দেওয়া হবে। যদি প্রতি মাসে আপনি ১০ টি টিউটোরিয়াল বিক্রি করতে পারেন তবে ৫০০০ টাকা আয় করা একবারেই সহজ।


Related Post

জনপ্রিয় পণ্য

সাম্প্রতিক পণ্য

Leave a Comment:

Comment as:

alibaba & Import Export expert

সি এন্ড এফ, আমদানি, আলিবাবা নিয়ে যেকোনো সমস্যায় আমাকে ফেসবুকে মেসেজ করুন

এখানে ক্লিক করুন
2017 © 2024 eibbuy. All Rights Reserved.
Developed By Fluttertune react js next js