কাঠ খোদাই করার সি এন সি রাউটার । KARKHANA CNC Wood Router in Bangladesh ।। mini cnc machine price in bangladesh

কাঠ খোদাই করার সি এন সি রাউটার । KARKHANA CNC Wood Router in Bangladesh ।। mini cnc machine price in bangladesh


Posted on: 2020-03-17 13:58:49 | Posted by: eibbuy.com
কাঠ খোদাই করার সি এন সি রাউটার । KARKHANA CNC Wood Router in Bangladesh ।। mini cnc machine price in bangladesh

বাংলাদেশে CNC Wood Router এখন একটি নতুন মেশিন । প্রাচীন কাল থেকেই কাঠের ফার্নিচার একটি জনপ্রিয় আসবাব পত্র। সবাই চায় তার ঘরে বা ফ্লাটে কাঠের খোদাই করা নান্দনিক ডিজাইনের ফার্নিচার থাকুক।  অনেক আগে থেকেই কাঠ মিস্ত্রিরা ছোট ছোট বাটাল দিয়ে খোদাই করে সুন্দর সুন্দর ডিজাইনের ফার্নিচার তৈরি করে থাকেন । কালের বিবর্তনে এই কাজের অনেক পরিবর্তন চলে এসেছে। এখন মানুষ চায় সূক্ষ্ম ডিজাইন আর কম দামে কাঠের ফার্নিচার।


 কিন্তু বর্তমানে একজন কাঠ মিস্ত্রি দ্বারা এসব কাজ করিয়ে নিতে প্রতিদিন ৮০০-১০০০ টাকা পারিশ্রমিক গুনতে হয়। ফলে কম দামে সূক্ষ্ম ডিজাইন করাটা খুব কঠিন হয়ে পড়ছে। অনেকেই এই ব্যবসা চেড়ে দিতে বাধ্য হচ্ছেন। কারন কাঠের দাম আর শ্রমিকের মুজুরি দিয়ে আজকাল বাজারে টিকে থাকা সম্ভব হচ্ছেনা।


তবে বিজ্ঞানের যুগে শ্রমিকের এই কাজটাকে সহজ করে দিয়েছে CNC Wood Router । বর্তমানে CNC Wood Router দিয়ে আপনার চাহিদা মাফিক ডিজাইন করিয়ে নিয়ে পারবেন খুব সহজেই। এটা হচ্ছে একরকম প্রিন্টারের মত। আপনি আপনার কম্পিউটারে সফটওয়্যার দিয়ে ডিজাইন করে মেশিনে দিলেই মেশিন নিজে নিজে কাজ করে নিবে।


এই মেশিন চালাতে আপনাকে কম্পিউটার চালাতে হবেনা। আপনি কম্পিউটার সামান্য অপারেট করতে পারলেই এটাও চালাতে পারবেন। এই মেশিন দিয়ে কেবল কাঠই না , আপনি চাইলে এসব মেশিন দিয়ে Wood, Composites, Aluminum, Steel, Plastics, Foams ইত্যাদি কাটতে পারবেন।


বাংলাদেশে কোথায় পাবেন এই CNC Wood Router// CNC Machine Seller In Bangladesh


বাংলাদেশে অনেক আমদানি কারক এই মেশিন আমদানি করে থাকে। আপনি নিজেও চাইলে এই মেশিন এল সি করে চায়না থেকে আমদানি করতে পারবেন। কিন্তু সবচেয়ে বড় সমস্যা হল আফটার সেল সার্ভিস। অর্থাৎ এই মেশিনের পরবর্তী রক্ষণাবেক্ষণ সমস্যা। কারন মেশিন সমস্যা দিলে চায়না থেকে ওই কোম্পানি এসে আপনাকে সার্ভিস দিবেনা। ঠিক এই কারণে আপনাকে দেশী কোন আমদানিকারকের দারস্থ হতে হবে যারা নিয়মিত এই মেশিন আমদানি করে থাকে আর বিক্রয় পরবর্তী সেবা দিবে নিরবিগ্নে।


আপনারা জানেন আমাদের ওয়েবসাইটে আমরা নতুন করে আমদানি করা পণ্য বিক্রি করা শুরু করেছি। আমরা চায়নার একটি সুনামধন্য CNC Wood Router মেশিন বিক্রি কারকের সাথে চুক্তি করে নিয়েছি যাতে করে আপনারা ভালো মানের পণ্য খুজে পেতে পারেন। আমরা ব্যাক্তিগত ভাবে তাদের সেবা নিয়ে সন্তুষ্ট এবং তাদের সেবার মান যাচাই করেছি।


আমরা আমাদের প্রতিষ্ঠান Double S Corporation এর মাধ্যমে বাংলাদেশে সকল প্রকার CNC Wood Router বিক্রি করে থাকি। এক বছরের বিক্রয়ত্তর সেবা দিয়ে থাকি আমরা। মেশিনের সকল প্রকার খুচরা যন্ত্রাংশ আমাদের কাছে মজুদ থাকে। ফলে আমরা দেশের যে কোন জায়গায় তাৎক্ষনিক সেবা দিতে পারি।


এছাড়াও আমরা ফার্নিচার তৈরির সকল প্রকার মেশিন আমদানি করে সরবরাহ করে থাকি।


CNC Wood Router মেশিনের দাম কত ?  // CNC Machine Price In Bangladesh


CNC Wood Router মেশিন বিভিন্ন ধরনের হয়ে থাকে। তবে ৫ লাখ টাকা থেকে শুরু হয়ে কোটি টাকা দামের হয়ে থাকে। আবার বাজারে আপনি ৪ লাখ টাকা দিয়েও CNC Wood Router মেশিন পাবেন। কিন্তু এসব মেশিনের কোয়ালিটি ভালো না। এসব মেশিন বেশীদিন টিকবেনা। তবে আমাদের মেশিনের নির্দিষ্ট কোন দাম আমারা ধরিনাই । আমরা আপনার বাজেট অনুযায়ী মেশিন সরবরাহ করে থাকি। কম বাজেটের মেশিন গুলি তেমন একটা হেভি হয়না। ৬-৭ লাখ টাকা বাজেটের মধ্যে আপনি মোটামুটি ভালো মানের একটা CNC Wood Router মেশিন পেয়ে যাবেন। কম দামে একটা মেশিন কিনে যদি দুই দিন পর পর আপনি সেটা রিপেয়ার করতে থাকেন তবে আপনার ব্যবসার বারোটা বাজবে।


কোন সফটওয়্যার আমাদের মেশিনে ব্যবহার করা হয়েছে ?

আমাদের মেশিনে ব্যবহার করা হয়েছে NCSTUDIO সাধারণত

CNC Wood Router মেশিনে কয়েক ধরনের সফটওয়্যার ব্যবহার করা হয়ে থাকে যেমন MACH 3, NCSTUDIO এবং DSP ইত্যাদি । তবে এর মধ্যে সবচেয়ে ভালো এবং সহজ হলো NCSTUDIO । এই সফটওয়্যার আপনি খুব সহজেই পরিচালনা করতে পারবেন। তবে অনেক ক্ষেত্রে MACH3 সফটওয়্যার ছোট CNC Wood Router মেশিনে ব্যবহার করা হয়ে থাকে। আসলে মেশিন চালানোর জন্য CNC Router Control System খুব জরুরী। কারন সবাই তো আর আমরা কম্পিউটার বিশেষজ্ঞ না। 


আমি দুইটা CNC Router Control System নিয়ে আলোচনা করবো ।

প্রথমেই আলোচনা করবো MACH3 Software controller system নিয়ে। 


1) MACH3 Software controller system  এটা খুব সহজেই  পরিচালনা করা যায়।
2)
MACH3 Software controller system বিভিন্ন ধরনের ফাইল ফরম্যাট সাপোর্ট করে । যেমন- DXF, BMP, JPG, and HPGL files format. I
3)
MACH3 Software controller system বিভিন্ন ধরনের ডিজাইন সফটওয়্যার সাপোর্ট করে । যেমন- Type3, Artcam, castmate, ProE, UG etc G-code design software.


এই MACH3 Software controller system এ বিভিন্ন ধরনের ফাংসান আছে, যেমন pitch error compensation, backlash compensation, Cutter Length Compensation এবং cutter radius এবং wear compensation. এই সিস্টেম টা computer parallel port দ্বারা কানেকশান দেয়া হয়। তবে এই সিস্টেম টা automatic multi-functional China Mini CNC Engraving  Machine, wood working machinery গুলিতে বেশী ব্যবহার হয়ে থাকে। 

NCSTUDIO controller system
NCSTUDIO তৈরি করা হয়েছে Windows 98 অথবা  Windows NT (2000/XP), এই 
NCSTUDIO controller system সাধারণত high-performance CNC machine এ ব্যবহার করা হয়ে থাকে।
 


Features:

এই NCSTUDIO controller system   দিয়ে আপনি বিভিন্ন কাজ এক সাথে করতে পারবেন । অন্যান্য সিস্টেমের তুলনায় এই NCSTUDIO controller system টি  high speed precision, multiple tasks cooperation এবং network  interconnection. তবে NCSTUDIO controller system টি MACH3 Software controller system থেকে দামি ।


 

ডিজাইন করা শিখবেন কোথায় থেকে ?

CNC Wood Router এ দুই ধরনের ডিজাইন হয়ে থাকে। একটা হলো  3D আরেকটি হলো 2D । দুইটা প্রায় সেম ডিজাইন। তবে আপনি এই ডিজাইন করা কোন প্রতিষ্ঠানে শিখতে পারবেন । আর আমাদের নির্বাচিত প্রতিষ্ঠানে শিখলে ৫-১০ হাজার টাকা ছাড়ে শিখতে পারবেন। 3D এবং 2D এই দুইটা ফুল শিখতে আপনাকে ৫০ হাজার টাকা খরচ করতে হবে।তবে অনেক কোম্পানি আপনাকে বলবে যে তারা আপনাকে ফ্রিতে সিখিয়ে দিবে। এটা সম্পূর্ণ ধোঁকাবাজি । ওরা আপনাকে বেসিক কিছু সিখিয়ে দিবে । যেটা দিয়ে আপনি মেশিনটা চালাতে পারবেন।  আপনি যদি মাইক্রোসফট ওয়ার্ড চালাতে পারেন তবে NCSTUDIO দিয়ে অনায়সে ডিজাইন করতে পারবেন। এটা কোন কঠিন কাজ না । ৫০ হাজার খরচ করে আপনাকে এটা শিখতে হবেনা। আমরা আপনাকে সিখিয়ে দিবো। মাত্র এক সপ্তাহ প্রশিক্ষণ নিলেই আপনি এটা দিয়ে ডিজাইন করতে পারবেন।


ডিজাইন সেখা ছাড়া কি এই মেশিন চালানো যাবেনা ?

অবশ্যই যাবে। যে কেউ চাইলে এই মেশিন চালাতে পারবেন । আমরা আপনাদের কিছু রেডিমেড ডিজাইন সরবরাহ করে দিবো। এই ডিজাইন গুলি মেশিনে দিলেই অটোম্যাটিক আপনার মেশিনে কাজ করতে থাকবে।


কেন আমাদের থেকে CNC Wood Router কিনবেন ?

আমরা আমাদের প্রতিষ্ঠান Double S Corporation কেবল মাত্র চায়নার ভেরিফাইড কোম্পানি থেকে পণ্য আমদানি করে থাকি। আমরা বাংলাদেশের একটি সুনাম ধন্য CNC Wood Router বিপনন কারী প্রতিষ্ঠানের সাথে চুক্তি করে নিয়েছি যাতে করে বিক্রয় পরবর্তী সকল সেবা দিতে পারি । কারন অনেকেই আপনাকে কম দামে আমদানি করে দিবে কিন্তু বিক্রয় পরবর্তী সেবা দিতে পারবেনা। আমরা আপনাকে ডিজাইন শেখানো থেকে শুরু করে মেশিনের সকল খুচরা যন্ত্রাংশের নিশ্চয়তা দিয়ে থাকি। 


একটা মেশিন দিয়ে কি পরিমাণ আয় করা সম্ভব ?


আমরা অনেক মানুষকেই এই মেশিন নিয়ে ব্যবসা শুরু করার কথা বলে থাকি । এই ব্যবসা টি বাংলাদেশে নতুন । যে কেউ চাইলে এখান থেকে প্রতি মাসে ১ থেকে দেড় লাখ টাকা আয় করতে পারবেন। প্রতিটা কাঠের দরজা ডিজাইন করতে ১০০০-১৫০০ টাকা খরচ হয়ে থাকে। প্রতিদিন আপনি ছার থেকে পাঁচ টি দরজা ডিজাইন করতে পারবেন।  দৈনিক ৫০০০ টাকা আয় করতে পারলে মাসে দেড় লাখ টাকা খুব সহজেই আয় করা সম্ভব। তবে খরচ বাদ দিলে মাসে ৫০-৬০ হাজার টাকা অনয়সে আয় করতে পারবেন। মেশিনের ইনভেস্ট আপনি ৬-৭ মাসেই তুলে নিতে পারবেন।


কি পরিমাণ লোকবল দরকার হয় ?

মেশিন চালাতে আপনাকে দুই জন শ্রমিক আর একজন ডিজাইনার নিয়োগ করলেই হবে। এই তিন জন হলেই আপনি মেশিনটি চালাতে পারবেন। তবে কাজ বাড়লে বেশী পরিমাণে লোক নিয়োগ দিলেই হবে।  


মেশিনের সফটওয়্যার কি অরজিনাল ?


এটাই হচ্ছে এই মেশিনের কারসাজি । আপনাকে অনেকেই কম দামে CNC Wood Router অফার করবে। কিন্তু এই সফটওয়্যার টা কপি করে ক্রাক করে দিবে। মিনিমাম ৩০ হাজার টাকা বেঁচে যাবে । কিন্তু অরজিনাল সফটওয়্যার এ আপনি যেসব কাজ গুলি করতে পারবেন সেটা কোন ক্রাক করা সফটওয়্যার এ করতে পারবেন না । আমারা আপনাকে দিবো NCSTUDIO ১০০% অরজিনাল সফটওয়্যার । 


আমাদের কি মেশিন স্টক আছে ?


না ভাই। মেশিন স্টক আমরা করিনা । কারন আমরা কাস্তমারের চাহিদা অনুযায়ী মেশিনের কনফিগারেশন করে তৈরি করে দেই। ধরুন আমার অফিসে একটা মেশিন আছে ৭ লাখ টাকা কনফিগারেশনের । আমি কোন ভাবে বুজতে পারলাম আপনার বাজেট ৮ লাখ বা ৯ লাখ টাকা । আমি কি চাইবো যে আমার কাস্টমার ফেরত চলে যাক ? অবশ্যই না । আমি ৭ লাখ টাকার কনফিগারেশনের মেশিন ৯ লাখ টাকায় বিক্রি করে দিবো কিন্তু। কারন আপনি এই মেশিন সম্পর্কে আমাদের চেয়ে বেশী অভিজ্ঞ না। তাই আমাদের কথা আপনি সত্য ধরে নিবেন। আর একটা ব্যবসায়ি যখন কোন পণ্য স্টক করে তখন তার ইনভেস্ট ও বেশী থাকে। তাই সে চেষ্টা করবে সেই খরচ টা আপনার থেকে তুলে নিতে। 



মেশিনের কাজ দেখা অথবা মেশিন সম্পর্কে আরও কিছু জানার থাকলে আমাদের সরাসরি ফোন করুন ০১৩১০-৫৭৬৩৫৭ । অথবা আমাদের ফেসবুকে মেসেজ করতে এখানে ক্লিক করুন। 



Related Post

জনপ্রিয় পণ্য

সাম্প্রতিক পণ্য

Leave a Comment:

Comment as:

alibaba & Import Export expert

সি এন্ড এফ, আমদানি, আলিবাবা নিয়ে যেকোনো সমস্যায় আমাকে ফেসবুকে মেসেজ করুন

এখানে ক্লিক করুন
2017 © 2024 eibbuy. All Rights Reserved.
Developed By Fluttertune react js next js