২০২১ সালের সবচেয়ে লাভজনক ৫ টি ব্যবসার আইডিয়া

২০২১ সালের সবচেয়ে লাভজনক ৫ টি ব্যবসার আইডিয়া


Posted on: 2020-12-08 05:12:21 | Posted by: Shafiullah

২০২১ সাল ব্যবসয়ী বা উদ্যেক্তাদের জন্য মোটেও ভালো যায় নি ।এর কারন আমরা সবাই অবগত।  ২০২০ সাল নতুন এবং পুরাতন উদক্তাদের জন্য ছিল একটি চেলেঞ্জিং এর বছর। ২০২১ সাল একটি নতুন বছর, নতুন বছর এর ধারাবাহিকতায় নতুন আশা নিয়ে ব্যবসা বানিজ্য নতুন করে শুরু করতে হবে ।  
# একটি লাভজনক ব্যবসার আইডিয়া সে ব্যবসা শুরু করার প্রথম ধাপ। এরুপ কোন লাভজনক ব্যবসার আইডিয়া নিয়ে কাজ করতে চাইলে সে আইডিয়া সম্পর্কে বিস্তারিত ভাবুন এবং জানুন এর পর শুরু করুন। আজকের পর্বে ২০২১ সালের ৫ টি লাভজনক ব্যবসার আইডিয়া নিয়ে আলোচনা করব।  তো চলুন শুরু করা যাক।

#(১) আনলাইন ভিত্তিক সুপার শপ এর ব্যবসা ঃ
এ ব্যবসাটি প্রথমত বড় আকারে শুরু না করে ছোট আকারে শুরু করতে পারেন। এ ব্যবসায় সফল হতে হলে কোন শহর বা ব্যস্ততম কোন এলাকায় হওয়া বাঞ্চনীয়। অনলাইন এর ক্ষেত্রে ফেসবুক বা ওয়েবসাইট এর মাধ্যমে প্রচার করতে পারেন। অনলাইন এর অর্ডার ডেলিভারি ক্ষেত্রে ভালো মানের সার্ভিস দিতে চেস্টা করবেন। এ ধরনের ব্যবসা নিদিষ্ট এরিয়া নিয়ে কাজ করা ভালো।

#(২) মহিলা এবং শিশুদের প্রয়োজনীয় পন্যের দোকান ঃ
মহিলা এবং শিশুদের প্রয়োজনীয় পন্য নিয়ে এ ব্যবসাটি শুরু করতে পারেন। এ ব্যবসাটি শুরু করার পূর্বে আপনাকে আপনার এলাকার চাহিদার প্রতি লক্ষ রাখতে হবে। এলাকায় যে পণ্যটি চলে সেটি উঠাতে হবে।

 #(৩) বীজ এর পাইকারী ব্যবসা ঃ
আমাদের খাদ্য সামগ্রী উৎপাদন এর প্রথম এর উপাদান হলো বীজ। তাই বলা যায় বীজ এর চাহিদা সব সময় সমান এবং সব যায়গায় সমান। আপনি যদি পাইকারি ব্যবসা করতে চান তাহলে শহর বা থানা শহরে হওয়া ভালো। সব ধরনের বীজ রাখতে চেস্টা করবেন এবং চেস্টা করবেন কাস্টমার এর চাহিদা মত রাখতে। এছাড়া ফেইসবুক পেজ খুলে বা  অনলাইন এর মাধ্যমে বিক্রি করতে পারেন।

#(৪) খাবার এর হোটেল এর ব্যবসাঃ
শহর, আদালত, রাস্তার মোড়ে বা কোন জনবহুল এলাকায় এ ব্যবসাটি শুরু করতে পারেন। এ ব্যবসাটি সচারচর হলেও খুব লাভজনক। নতুনত্ব আনতে বিভিন্ন কৌশল অবলম্বন করতে পারেন যেমনঃ বিভিন্ন অফিসে খাবার সরবারহ করা এবং অনলাইনে কাস্টমার এর চাহিদা মত খাবারের অর্ডার নেওয়া, ভালো মানের খাবার সরবারহ করা, অন্যদের চেয়ে খাবারের দাম একটু কম রাখতে চেষ্টা করা আরো ইত্যাদি কৌশল অবলম্বন করতে পারেন।

#(৫) পাইকারি ঔষুধ এর ফার্মেসিঃ

ফার্মেসি ব্যবসা হলো একটি সেবা মূলক ব্যবসা।  পাইকারি ঔষুধ এর ফার্মেসির ব্যবসা করতে হলে আপনাকে সকল ধরনের ঔষুধ সরবরাহ করতে হবে। তবে আপনার এলাকায় চলে এরুপ ঔষধ রাখবেন। প্রথমত কম করে সব আইটের রাখতে চেষ্টা করবেন। আপনার এলাকায় ভালো করে প্রচার করে দিবেন। কাস্টমার যখন সব আইটেম পাবে তখন আপনার দোকানের সুনাম চারদিকে ছড়িয়ে পড়বে। এ ব্যবসা করতে হলে ড্রাগ লাইসেন্স এবং একজন ফার্মাসিস্ট রাখতে হবে অবশ্যই।


# উপরের যে কোন একটি আইডিয়া নিয়ে কাজ করতে চান তাহলে সে সম্পর্কে বিস্তারিত ভাবুন এর পর শুরু করুন। ব্যবসাকে ভালোবাসুন সফলতা একদিন অশবেই। ধন্যবাদ শেষ পর্যন্ত পড়ার জন্য। পাইকারি পন্য অনলাইন এর মাধ্যমে বা ওয়েবসাইট এর মাধ্যমে বিক্রি করতে চাইলে এই লিংকে ক্লিক করুনঃ

eibbuy.com ফ্রিতে


জনপ্রিয় পণ্য

সাম্প্রতিক পণ্য

Leave a Comment:

Comment as:

alibaba & Import Export expert

সি এন্ড এফ, আমদানি, আলিবাবা নিয়ে যেকোনো সমস্যায় আমাকে ফেসবুকে মেসেজ করুন

এখানে ক্লিক করুন
© 2021 eibbuy. All Rights Reserved.
Developed By Takwasoft